২০ জন অতিথি আসতে পারবে শনিবার থেকে

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ১৩ জুন শনিবার থেকে বাড়িতে বা বাইরে ২০ জন পর্যন্ত অতিথি থাকতে পারবেন। এই ঘোষণা শুধু নিউ সাউথ ওয়েলস’র বাসিন্দাদের জন্য প্রযোজ্য হবে। আজ বৃহস্পতিবার সকালে প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিন এই ঘোষণা দেন।

নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার বলেন, শনিবার থেকে অতিথির সংখ্যা ২০ জনে বাড়ানো হলো।

সিডনি মর্নিং হেরাল্ড জানায়, ওয়েস্টার্ন সিডনি’র একটি অনুষ্ঠানে প্রিমিয়ার বলেন, ‘আমাদের কমিউনিটি ট্রান্সমিশন শূন্যের ঘরে নেমে এসেছে, এটি খুব স্বস্তিদায়ক। তাই সকল পরিস্থিতি বিবেচনা করে রাজ্যে সোশ্যাল গ্যাদারিংয়ে অতিথির সংখ্যা ২০ জন পর্যন্ত বাড়ানো হলো।’ তবে এসব গ্যাদারিংয়ের সময় অবশ্যই সামাজিক দূরত্বের কথা বিবেচনা করতে পরামর্শ দিয়েছেন তিনি। এই ঘোষণা বাড়িতে এবং বাইরে যে কোন ফুডকোর্টের জন্য প্রযোজ্য হবে। এর আগ পর্যন্ত বাড়িতে যে কোন অনুষ্ঠানে ৫ জন অতিথি’র অনুমতি দেয়া ছিলো। যারা সেসব শর্ত ভেঙ্গেছেন তাদেরকে পুলিশ জরিমানা করেছে। জানা গেছে, ধর্মীয় উপাসনালয়, বিয়ের অনুষ্ঠান এবং ফুনারেলেও লোকসংখ্যা বাড়িয়ে একশ’ জনে করার ঘোষণা আসতে পারে।

উল্লেখ্য, কোভিড-১৯ মহামারীতে অস্ট্রেলিয়া কঠোর নিয়ম তান্ত্রিকতার মধ্য দিয়েই সফল হয়েছে। এ পর্যন্ত পুরো দেশে মৃতের সংখ্যা ১০২ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রায় এক সপ্তাহ ধরে নতুন করে কেউ আক্রান্ত হচ্ছেনা। সরকার সকল পরিস্থিতি পর্যালোচনা করে নিষেধাজ্ঞা তুলে দিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে যাবার প্রস্তুতি নিচ্ছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments