২২ জুন মিন্টোতে চট্রগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

  •  
  •  
  •  
  •  

 

প্রশান্তিকা ডেস্ক: চট্রগ্রাম ক্লাব অস্ট্রেলিয়া আয়োজিত ঐতিহ্যবাহী মেজবান আবারো আসছে সিডনীবাসীর জন্য। একদম এন্ট্রি ফি ছাড়াই কেবলমাত্র রেজিস্ট্রেশন করে  এ মেজবানে অংশ নিতে পারবেন অস্ট্রেলিয়া প্রবাসীরা । আগামী ২২ জুন সিডনির বাংলাদেশী অধ্যুসিত এলাকা মিন্টোর ইনডোর স্পোর্টস সেন্টারে মেজবান শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়। মেজবান উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। আয়োজকরা গত ৯ জুন রোববার ব্যাংকসটাউনে লবস্টার সী ফুড এন্ড রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে সার্বিক সহযোগিতা করে বাংলা পত্রিকা স্বাধীন কন্ঠ ।

মেজবানে অংশ নেয়ার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। আগ্রহীরা https://www.ctgclub.org/wordpress/mezban/  এই লিংকে গিয়ে সহজ একটি প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন করতে পারবেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, মেজবান হবে পুরোপুরি অলাভজনক কম্যুনিটি সার্ভিস। যে কেউ মেজবানে অংশ নিতে পারবেন। যারা মেজবানে অংশ নিতে চান তাদের অবিলম্বে রেজিস্ট্রেশন করতে অনুরোধ করেছেন মেজবানের আয়োজকরা। আয়োজক সংগঠন চট্রগ্রাম ক্লাব তাদের কিছু লক্ষ্য এবং উদ্দেশ্য তুলে ধরেন। তারা জানান, তাদের ক্লাবের কার্যক্রম পুরোপুরি কম্যুনিটি সার্ভিসের জন্য পরিচালিত হয়। বাংলাদেশের ইতিহাস , ঐতিহ্য নিয়ে কাজ করছে তাদের সংগঠন।
সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষে বক্তব্য রাখেন সৈয়দ আহমেদ জিয়া,রিয়াদ মাহমুদ,মাসুম রানা,সৈয়দ আকরাম উল্লাহ   প্রমুখ। আয়োজকদের পক্ষে আরো উপস্থিত ছিলেন রাশেদ হাসান, ইয়াসিন রহমান , আজিজুর রহমান ,সাইদুল ফয়সাল, কামরুল হাসান মুরাদ, সৈয়দ বাকের ,ইরফান ফয়েজ, কাজী আরমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন নাইম আবদুল্লাহ, নোমান শামীম, আবু রেজা আরেফিন, আউয়াল খান, মিজানুর রহমান সুমন, রহমতউল্লাহ, আবদুল মতিন , আকিদুল ইসলাম, হাবিব রহমান, প্রীতম , জাকির আলম প্রমুখ ।
সংবাদ সম্মেলনের শেষের দিকে স্বাধীন কন্ঠের প্রধান সম্পাদক কাজী আরমানের পক্ষ থেকে  একটি চমক রাখা হয়। চমকটি ছিল স্বাধীন কন্ঠ কুইজ। কুইজ অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক মিজানুর রহমান সুমন। সেখানে স্বাধীন কন্ঠ কুইজের পুরষ্কার প্রাপ্তদের নাম লটারির মাধ্যমে নির্ধারন করা হয়। পুরষ্কার  স্পন্সর করে স্বাধীন কন্ঠ, লবস্টার টেইল সীফুড এবং হিমালয় রেস্টুরেন্ট।