৩১২ জন ফিরলো চীন থেকে, হাসপাতালে ভর্তি ৮

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: জটিল করোনা ভাইরাসে আক্রান্ত চীনের উহান থেকে ফিরে এসেছে ৩১২ জন বাংলাদেশী। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে আজ  শনিবার দুপুরের দিকে তারা ঢাকা বিমানবন্দরে পৌঁছান। চীন থেকে উড্ডয়নের প্রাক্কালে শরীরে তাপমাত্রা বেশি থাকায় একজন এই দলে আসতে পারেননি। এটিএন নিউজ সূত্রে জানা গেছে, আগত ৮জনকে শরীরের তাপমাত্রা বেশি হওয়ায় হাসপাতালে রাখা হয়েছে। বহনকারী ফ্লাইটে তিনজন চিকিৎসক এবং একজন নার্স ছিলেন।

চীন থেকে ফিরে আসা বাংলাদেশীরা, ছবি: ইত্তেফাক

শিক্ষার্থীরা ঢাকা পৌঁছানোর সঙ্গে সঙ্গে তাদেরকে আশকোনা অস্থায়ী হাজী ক্যাম্পে রাখা হয়েছে। সেখানে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা সহ প্রাথমিক পর্যবেক্ষণ করা হয়। তাদেরকে প্রায় দু’সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হবে। কেননা কেউ আক্রান্ত হলে সেটা দুই সপ্তাহের মধ্যে উপসর্গ হিসেব দেখা দিতে পারে। সেনাবাহিনীর চিকিৎসকেরা তাদেরকে তদারকি করছেন। কেউ আক্রান্ত বা ভাইরাস শনাক্ত হলে তাদেরকে হাসপাতালে বিশেষ তত্বাবধানে চিকিৎসা দেয়া হবে। ইতোমধ্যে ৮ শিক্ষার্থীকে পরীক্ষা নিরীক্ষা করে হাসপাতালে নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে অবস্থানরত প্রায় ৫০০ বাংলাদেশীকে দেশে আনার ব্যাপারে উদ্যোগ নেবার আহবান করেন। চীনা কর্তৃপক্ষ প্রথমে রাজী না হলেও কুটনৈতিক তৎপরতার পরে তাদেরকে দেশে ফিরতে অনুমতি দেয়।
করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে সর্বশেষে ২৫৯ জনে দাঁড়িয়েছে।চীনে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১,৭৯১ জন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments